জনতার মুখোমুখি জনপ্রতিনিধি- রেডিও চিলমারী’র নতুন অনুষ্ঠান “জাগোবাহে”

 

 শ্রোতা নন্দিত হতে শুরু করেছে রেডিও চিলমারী’র নতুন অনুষ্ঠান “ জাগোবাহে”। বিবিসি মিডিয়া একশন ও বাংলাদেশ এনজিও’স নেটওর্য়াক ফর রেডিও এন্ড কমিউনিকেশন বিএনএনআরসি’র সহায়তায় রেডিও চিলমারী’র  নতুন অনুষ্ঠান “ জাগোবাহে” এর মাধ্যমে স্থানীয় সরকার প্রতিনিধিকে ( ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান)  মুখোমুখি করা হয় জনতার।  
স্থানীয় সরকারের সুশাসন বিষয়ক এ অনুষ্ঠানটি তৈরিতে রেডিও চিলমারী’র কর্মীদের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করছে বিবিসি মিডিয়া একশন। গত ৩০ নভেম্বর রেডিও চিলমারী’র অভ্যর্থনা কক্ষে  ৩য়  পর্যায়ে এ নিয়ে শুরু হওয়া প্রশিক্ষনটি শেষ হয় ০২ ডিসেম্বর।  
এতে প্রশিক্ষকের দায়িত্ব পালন করেন বিবিসি মিডিয়া একশনের প্রজেক্ট ডিরেক্টর-সুশাসন ফাইয়াজ উদ্দিন আহমেদ, প্রোডিউসার হিসাম খান, এ্যাসিসটেন্ট প্রোডিউসার জাহিদ হোসেন এবং তাঁদের সহায়তা করেন বিএনএনআরসি’র সহকারি সমন্বয়কারী ওয়েব এন্ড সোশ্যাল মিডিয়া, জাহাঙ্গীর আহমেদ। প্রশিক্ষনে মোট ১৩ জন অংশগ্রহন করেন।
 জাগোবাহের ২য় পর্বটি ধারণ করা হয়  উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের বজরা এল কে  আমিন ডিগ্রি কলেজের একটি কক্ষে ।  এ অনুষ্ঠানে বজরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ রেজাউল করিম আমীন বাবলুকে মুখোমুখি করা হয় স্থানীয় সাধারন জনগনের।  
অনুষ্ঠানটিতে অন্য প্যানেলিস্ট হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়নটির সাবেক চেয়ারম্যান আব্দুল কাইয়ুম সরদার, শিক্ষিকা উম্মে হাবিবা পলি এবং উন্নয়নকর্মী কমলী বেগম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বজরা ইউনিয়নের বিভিন্ন শ্রেণি-পেশার ৫০জন নারী-পুরষ।   এসময় প্রশ্নোত্তর পর্বে  বাল্যবিবাহ,কর্মসৃজন কর্মসূচি, যৌতুক  সর্বাধিক গুরুত্ব পায়।  শ্রোতাদের প্রশ্নে ইউনিয়নটির উল্লেখিত বিষয় গুলোর অনেক অসংগতি উঠে আসে। অনুষ্ঠানটি সঞ্চালন করেন রেডিও চিলমারী’র স্টেশন ইনচার্জ বশির আহমেদ।
“জাগোবাহে” এর ২য় পর্ব ০৬  ও ০৭ ডিসেম্বর বিকেল ৪টা ১০ মিনিটে রেডিও চিলমারীতে প্রচার হওয়ার পর বিভিন্ন শ্রেণি-পেশার প্রায় ১০০ জন শ্রোতা ফোন করে ও সাক্ষাতে এরকম একটি অনুষ্ঠান নির্মাণ করার সামর্থ্য অর্জন করায় রেডিও চিলমারীকে ধন্যবাদ জানান।
 
উল্লেখ্য, “জাগোবাহে” অনুষ্ঠানটি  প্রতি মাসের ১ম রবিবার বিকেল ৪টা ১০ মিনিটে নিয়মিত ভাবে প্রচারিত হচ্ছে।

Date: 
বুধবার, ডিসেম্বর 2, 2015

নতুন মন্তব্য যুক্ত করুন

Plain text

  • সকল HTML ট্যাগ নিষিদ্ধ।
  • ওয়েবসাইট-লিংক আর ই-মেইল ঠিকানা স্বয়ংক্রিয়ভাবেই লিংকে রূপান্তরিত হবে।
  • লাইন এবং প্যারা বিরতি স্বয়ংক্রিয়ভাবে দেওয়া হয়।
ক্যাপচা
This question is for testing whether or not you are a human visitor and to prevent automated spam submissions.
ক্যাপচা
ছবিতে দেখানো অক্ষরগুলো লিখুন